❧ অহর্নিশ স্পর্শের আয়োজন ❧


সপ্তবর্ণার সিঁড়িতে পা রেখে আমি আকাশটা অবলোকন করতে থাকব
আশা ও ভরসা দুটোই বন্দি হবে তোমার নীলাভ মণিতে
রোহিণীর পাশ দিয়ে হাঁটার সময় সে আলগোছে হেসে তোমার জন্য জায়গা ছেড়ে দেবে,
আর আমি নির্বাক হয়ে তাকিয়ে থাকব, হয়তবা তাঁর ইপ্সাত্যাগ লিখা হবে ইতিহাসের কোনও এক পাতায়।

তোমার অবয়বে অনুপম আলোর অস্তিত্ব খুঁজি আমি, এখনো হয়ত সেটা জানতে পারনি তুমি
আমি সাঁতরাতেও চেষ্টা করব না, এমনকি যখন দেখব আবক্ষ পর্যন্ত ডুবে গেছি
তোমার চুলের বেণিতে আমি পদ্মপাতার সখি নিখাদ ফুলটি গুঁজে দেব
বারিষের ছোঁয়ায় কচুপাতারা যেভাবে হাসে, ঠিক সেইভাবে কুটিকুটি হয়ে তুমি হাসতে থাকবে

আসমানীদের না ডেকে কাশবনের ফুল দিয়ে স্বপ্ন বাসর তৈরি করব
পর্যঙ্ক সাজাব বকুল আর ঝিঙে ফুল দিয়ে
আমি চাই, ওরা সবাই মুগ্ধ হোক।
হিমাদ্রির শিখরে দাঁড়িয়ে লাল কমলাময় গোধুলি লগ্নে
অক্ষি-মণিরা একত্রিত হবে, শিহরণ জাগবে দুইজোড়া আঁখির অংগে।
অহর্নিশ স্পর্শের এই আয়োজনে অপ্সরারা এসে নাচবে, আর প্রজাপতিরা এসে ফুলের রেণুদের ছুঁয়ে দেবে।
খরগোশের বাচ্চাদের নিয়ে তুমি আনন্দে মেতে ওঠবে, আর সেই সুখে আমি হব বিমূর্ত!!
Share on Google Plus

গেম চেঞ্জার

বাংলাদেশ কে নিয়ে খালি স্বপ্ন দেখি না টুকটাক কাজও করি । মূলত যান্ত্রিকতায় আবদ্ধ এক সত্ত্বা। ছড়া, কাব্য, গল্পে, ছবি, ভ্রমণে, বিশ্লেষণেও নিজেকে খুঁজে ফিরি।
    Blogger Comment
    Facebook Comment

0 টি তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন