এইসব জ্ঞানীগুণী কথায় কান দিলে কি চলে বাপু (রম্য)

ফেচবুকে দেখিলাম কতিপয় বিদেশী মাস্ক, গ্লাভস পড়িয়া ঢাকার রাস্তা ঘাটের ময়লা পরিষ্কার কইত্তাছে । তাহাদের সামনে কেউ লুঙি পড়িয়া খাড়ায়া খাড়ায়া বেকার হাত দুইখানি পিছনদিকে নিয়া দেখতাছে আর ভাব নিতাছে । ;)



হুজুরও কম যান কি । তিনিও তাহার মোপাইলখানি পকেট হইতে বাহির করিয়া ঘ্যাঁচ ঘ্যাঁছ করিয়া কয়েখানি ছবি তুলিয়া ফালাইলেন । আক্কেল জ্ঞানসম্পন্ন তরুণ প্রজন্ম সখ করিয়া ছবি তুলিতে লাগিল এই ভাবিয়া যে, দেখো বাবা আমাদের দেশ পরিস্কার কইত্তে বিদেশ থি লোক আসে । ভদ্দরলোকেরা মিটিমিটি হাস্যে এই বেকুব বিদেশি ও বিদেশিনীর কর্মকান্ডে বিনোদিত হইতে থাকিলেন । বাকি বাঙালিরাও আর বাদ যাবেন কেন ? তারাও মোটামুটি অর্বাচিন মনুষ্যের দ্বারা ঘটিত এই বিশাল বিনোদনে বিনোদিত হইতে বাকি থাকিবেন কেন ?

এইসব দেখিয়া তো আমি গদগদে খুশি হইয়া নিজ পাছা দুখানি`তে দুই দুইটি থাপড়ানি :-P দিয়া ভাবিতে থাকিলাম, ওহোঃ আমরা তো আবার এখন মধ্য আয়ের দেশ । যাক বাবা নুতন মেয়রদের কল্যাণে কতিপয় গরিব বিদেশী ছেলে মেয়ের বোধকরি চাকরি হইল । =p~ । নাকি ? বিদেশের লোকেরা অনেকে এখন চাইতেই পারে এই দেশে কাজকর্ম করিয়া টু-পাইস কিছু পয়সাকড়ি কামাইতে =p~ 
যদিও`বা পৃথিবীর অনেক দেশেই বাংলাদেশীরা ওদের রাস্তাঘাট পরিস্কারের কাজ করিয়া থাকে । এবার নাহয় ওরাই আমাদের একটু সাফটাফ করে দিয়ে গেলই । সমস্যা কি ?
কিন্তু পোড়া কোপাল আমার । :( একখানা ইঁচড়ে পাঁকা ভাগ্নে কইল এই বিদেশী সাদা ছেলেমেয়েরা নাকি এভাবে রাস্তা ঘাট পরিস্কার করিয়া মগ শিখাইতে চাইছে :P কি করে নিজেদের দেশকে বাস যোগ্য করা যায়।

আমি বাবা ঐসব কথায় কান দেইনি :D । এইসব জ্ঞানীগুণী কথায় কান দিলে কি চলে বাপু ? :( আমরা এখন মধ্যম আয়কারী ;) কত লোক কত কিছু বলবে :D ওসবে কান দিলে কি আমাদের চলবে #:-S

http://www.somewhereinblog.net/blog/gameChanger/30064544
Share on Google Plus

গেম চেঞ্জার

বাংলাদেশ কে নিয়ে খালি স্বপ্ন দেখি না টুকটাক কাজও করি । মূলত যান্ত্রিকতায় আবদ্ধ এক সত্ত্বা। ছড়া, কাব্য, গল্পে, ছবি, ভ্রমণে, বিশ্লেষণেও নিজেকে খুঁজে ফিরি।
    Blogger Comment
    Facebook Comment

0 টি তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন