এইটাই চান্স !! নয়া পল্টিবাজ (ফান পোস্ট)

চান্দু ভাইর সমস্যাখানি আসলে খালি খালি টাকমাথায় নহে । উনার টাকলু মাথার খটখটে বেল আস্তরণের কয়েকখানা স্তর পেরুলে দেখা যাইবে রাজ্যির সমস্যায় কানায় কানায় পুর্ণ হইয়া আছে ।



বিশ্ব-বিদ্যালয়ে চশমার ফাঁক দিয়া তাকানো দলকানা জাফর ইকবাল নিয়া মাঝে মধ্যেই এই চান্দু ভাই ইস্টেটাস মারে । গতকল্য দেখিলাম সে টাচপেডে ঠুকিতে ঠুকিতে লিখিয়াছে - এইবারে মাস্টার সাবের আসল রুপ ধরা পড়িল । সে যে আস্ত একখানা ধাপ্পাবাজ, একখানা মহা ধুরন্ধুর চালবাজ এইটা জনগণকে বুঝাইয়া দিবার বিকট সূযোগ এমনি এমনি চলিয়া যাইতে দেওয়া যায়না । এই লোকটার ভেতরে যে কোনকিছুই শিখিবার নাই বরং তাহাকে কয়েক ডজন অ-অা শেখাইয়া দিবার ন্যায় অনেক কিছুই আমাদিগের নিকট আছে ইহা না বলিলে কি চলে?

চান্দু ভাইর মতো আর যাহারা এতোদিন এইরকম সূযোগের অপেক্ষায় ছিলেন তাহারাও এইবার নড়িয়া চড়িয়া বসিলেন । পথে প্রান্তরে যেইদিকে যাহাকে পাইলেন তাহাকে ধরিয়া ধরিয়া বোঝাইতে লাগিলেন এই লোকটা পল্টিবাজ এরশাদ কাকা অপেক্ষা কোন অংশে কম নহে বাছা । তোমাদিগের বয়স আর কত হইছে । তোমরা এই ভন্ড লোকের খন্ড কথায় পড়িও না । মুক্তিযুদ্ধ চেতনা বলিয়া এই লোক যেই ব্যবসা শুরু করিয়াছে ইহার খবর নেও । খবরদার দুষ্টু লোকের মিষ্ট কথায় আটকিয়া পড়িও না ।
মুক্তিযুদ্ধের ফিল্টারের নাম নিয়া ব্যাক্তিত্ব আর নীতি নৈতিকতাকে বিসর্জন দিয়া অনির্বাচিত, গনবিরোধী এবং অবৈধ একটি সরকার ও তাহারই অঙ্গ সংগঠন শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যান্সার ছাত্রলীগের একের পর এক অপকর্মের সমর্থন দিয়া দিয়া এই লোক এতটাই পঁচিয়া গিয়াছেন যে, ওনার সামান্য নড়াচড়াতেই আজ দুর্গন্ধ নাকে লাগে আমাদিগের কাহারো কাহারো ।

এইদিকে কেহ কেহ উনাকে আহম্মকের বাদশা বলিয়া তাহার পক্ষে কিছুক্ষণ অশ্রু বিসর্জন করিতে থাকিলেন । উনার শুভাকাংখী কেহ কেহ বলিতে থাকিলেন "সরি জাফর ইকবাল স্যার আপনেরও অনেক দোষ আছে । "

যেই লোক ৩০ আগস্ট বলিতে পারে মুক্তিযুদ্ধের চেতনা কলংকিত করিয়াছে ছাত্রলীগের সোনার ছেলেরা । তাহাদিগরে মারপিট করিয়া বৃষ্টিতে চুপাইছে । বে-ইজ্জ্বত করিয়াছে তাহারই ছাত্র হইয়া । সেই শিক্ষক কি করিয়া বলিতে পারে ইহারা দুগ্ধশিশু । ইহাদের পাপ নাই ।

এই লোক আসলে একটা কপট লোক । সে চায়না লোকে বলুক চেতনাধারীরা কামড়াকামড়ি করিতেছে । সেই কারণে সে কয়েকখানি মাইকের সামনে দাঁড়াইয়া সামনে পেছনে নড়িয়া নড়িয়া চশমা দিয়া না চাহিয়া চশমার ফাঁক দিয়া চাহিয়া চাহিয়া কহিয়াছে ইহাদের কোনপ্রকার শাস্তি হোক সে চায় না । সে শিক্ষক হয় কেমন করিয়া গো ভাই । যে মার খাইয়া সে ছাত্রদিগকে ক্ষমা করিয়া দেয় । তাহার কি কামড়াকামড়ি করা উচিত ছিল না ? ভ্রাতা তুমিই কও দেখি ?
Share on Google Plus

গেম চেঞ্জার

বাংলাদেশ কে নিয়ে খালি স্বপ্ন দেখি না টুকটাক কাজও করি । মূলত যান্ত্রিকতায় আবদ্ধ এক সত্ত্বা। ছড়া, কাব্য, গল্পে, ছবি, ভ্রমণে, বিশ্লেষণেও নিজেকে খুঁজে ফিরি।
    Blogger Comment
    Facebook Comment

0 টি তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন