এক ঝলক জারণ বিজারণীয় প্রেম




আমার পায়ে একজোড়া পন্সের স্যান্ডেল । টি শার্টটা গায়ে বেশ মানিয়ছে মনে হচ্ছিল । লাল টি-শার্ট পরেছিলাম । সবুজাভ হুডের ইলেক্ট্রিক রিক্সাযোগে আমি বেরিয়ে পড়েছিলাম সন্ধ্যার শহরে । মোরে এসে রিক্সা একটু স্লো হবে এটাই স্বাভাবিক ।

সবুজ রঙের আঁকিবুকিতে ওর কামিজ আমার চোখকে একপ্রকার জোর করে টেনে নিয়ে গিয়েছিল । সে বসেছিল একটি অটোতে । ওর গলায় সফেদ রঙের ওড়না, মনে হচ্ছে তুলোর মতই যেন হালকা, অনেকটাই যেন শরতের নদীর ধারের কাশফুলের গায়ের লোমের মত । হাতে একটা সাদা রঙের স্মার্টফোন । আইফোন ৬ প্লাসই হবে হয়তো । বেগুনী রঙের ভ্যানিটি ব্যাগের ওপর হাত । ঐ ব্যাগটি দু পায়ের হাঁটুর ওপর । সবুজ রঙের সালোয়ারের সাথে কামিজটি বেশ লাগছে । সত্যি করে বললে, সে, সে অসাধারণ ।

কেন জানি মনে হল ওর ফর্সা চেহারাতেই যেন পৃথিবীর সৌন্দর্য এসে পড়েছে । আচ্ছা ফর্সাই কি সৌন্দর্য ? অবশ্য আরেকটা সাবজেক্টে ওঁকে আমার ভেতরে ভেতরে সৌন্দর্য বাড়তি বলে মনে হওয়ার কারন ছিল । ওর মুখোবয়বে, ওর অক্ষিযুগলে আমি যেন দেখতে পাচ্ছিলাম মনের মত করে কাউকে অনুসন্ধানের চাহুনি । সুশ্রী গোলাকার মুখ । দেখলাম । দু চোখ ভরে দেখা হয়ত হলো না । তাই এখন ভাবছি পিপাসার্ত থেকেই গেলাম ।

পাশের ডিপার্টমেন্টাল স্টোরের মৃদু আলো ওর চোখেমুখে পড়াতে মনে হয়েছিল খোলা আকাশের নীচে রাঙামাটির চিত্রাজ্ঞী পাহাড়ের চুড়োয় দাঁড়িয়ে একমনে দেখা পুর্ণিমার চাঁদের কথা । কার্লি স্টাইল যে ঠিক তা না নাতিদীর্ঘ অঙ্গরূহে অল্প কোঁকড়ান কেশের মহিমা সত্য সত্যিই আমাকে মুগ্ধ করেছিল । ওর নিটোল বুকের নিচে কি আছে কে না চাইবে তা আবিষ্কার করতে ।

আশার কথা । আমার দিকেও সে একবার তাকিয়েছিল । ২-৩ সেকেন্ড হবে । ওর চোখে লজ্জার একটা বলিরেখা আমার মনে দাগ কাটল । ওর চোখের মধ্যে কি একটা আকুল আবেদন আমি ঐ সময় ঠিক পড়তে পারিনি । ঐ সময়েই হৃদয়ের উন্মুখিত বলয়ের শীর্ণ প্রাচীরে প্রতিধ্বনিত হচ্ছিল "যতই সুশ্রী হউক, যতই চিত্তাকর্ষী হোক সে তোমার নয় । সে তোমার নয় ।" 

যথার্থই আমি চোরের মত চোখ ফিরিয়ে নিলাম । সত্যি কথা বললে ভুল হবে না সাহসেও কুলোয় নি । এদিকে রাস্তায় জ্যাম না থাকায় রিক্সাটাও বেশ জোরে চলা শুরু করল ।

নাহঃ কিছু বলা হয়নি । কোন কথাই হয়নি । তবে ওর আর আমার অ্যাকুয়াস হিউমারের মধ্যে শুধু কিছু অনুভুতির ইলেক্ট্রন বিনিময়ে প্রোটন প্রদান হয়েছিল । জারণ বিজারণ হয়তবা ।

Share on Google Plus

গেম চেঞ্জার

বাংলাদেশ কে নিয়ে খালি স্বপ্ন দেখি না টুকটাক কাজও করি । মূলত যান্ত্রিকতায় আবদ্ধ এক সত্ত্বা। ছড়া, কাব্য, গল্পে, ছবি, ভ্রমণে, বিশ্লেষণেও নিজেকে খুঁজে ফিরি।
    Blogger Comment
    Facebook Comment

0 টি তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন